Pages - Menu

Pages

বুধবার, ১৮ মে, ২০১৬

লুঙ্গী কেন বাতাসে নড়ে নামে ফারহাদ মাজহারের নতুন কাব্যগ্রন্থ আসছে বাজারে!


লুঙ্গী দিবসে লুঙ্গী পরে খঞ্জনায় তাল দিচ্ছেন লুঙ্গীবাবা

সম্প্রতি নতুন বই প্রকাশ করার চিন্তা করছেন বিশিষ্ট লুঙ্গীবীদ ডুয়াল লুঙ্গী পড়ুয়া ফারহাদ মাজহার!বর্তমানে ২ বাংলায়ই তিনি লুঙ্গী বাবা বলে পরিচিতি পেলেও গুনীজনদের আসরে তিনি কবি লুঙগী গুরু বলে অত্যধিক পরিচিত ।
ইতোমধ্যে তিনি বিভিন্ন কাব্যগ্রন্থ রচনা করে খ্যাতি অর্জন করেছেন ।তার উল্লেখযোগ্য কিছু কাব্যগ্রন্থ হলো ,উলুবনে মুতে মারি ,লুঙ্গী রেভ্যুলেশন,রাজার ছেলে সেবন করে গাঁজা ,বড়লোকের ছেলে থেকে মোস্তান ,জামাতের সাথে ৫ যুগ ,লালন বলে বদনা কানা এবং উল্লেখযোগ্য ইংরেজী গ্রন্থ , "My Hole Lungi" "Lungi is my Idol" "Our Lungi Guru" ইত্যাদি ।এর মধ্যে সবথেকে জনপ্রিয় গ্রন্থ হলো "লুঙ্গী রেভ্যুলেশন" এবং "লালন বলে বদনা কানা" নামক ২টি কাব্যগ্রন্থ।

২০১৭ সালে মতি প্রকাশন থেকে ছাপা হতে যাচ্ছে লুঙ্গী বাবার নতুন কাব্যগ্রন্থ "লুঙ্গী কেন বাতাসে ওড়ে"!২০১৮ সালে "ওরা আমায় লুঙ্গী বলে" এবং ২০১৯ সালে "লুঙ্গী ডেন্স" নামক কাব্যগ্রন্থ প্রকাশ করার আশা প্রকাশ করেছেন লুঙ্গীবাবা ফারহাদ মাজাহার !
ফারহাদ মাজহারে নুতন কাব্যগ্রন্থ:লুঙ্গী কেন বাতাসে নড়ে


আপনার সমস্ত গ্রন্থ কেন এত লুঙ্গীময় এ প্রশ্নের জবাবে তিনি মতি নিউজ ডট কম কে বলেন ,যখন আমি লুঙ্গী পরিধান করে ডেনচ দি তখনি আমার মধ্যে অরিজিনাল মাজহার দেখি !

কে এই মাজহার ?
কেন তার জন্ম ?
কেনে?(!) কেনে?(!) কেনে
?(!)

শুধুমাত্র লুঙ্গীকে উচ্চ পদমর্যাদা দেয়ার জন্যই আমি এ ধরায় আসিয়াছি ! এই বলেই ফারহাদ মাজহার তাঁর "লুঙ্গী জাগাও বাছা" কবিতাটি আবৃতি করতে শুরু করেন ,


লুঙ্গী জাগাও বাছা            -ফারহাদ মাজহার

লুঙ্গী জাগাও বাছা ,
জাগিয়ে লুঙ্গী দেখাও পাছা ।
লুঙ্গীর জগতে রাজা আমরা ,
কেনে মারিসনা কাছা ?

এই নিয়েছে ঐ নিয়েছে লুঙ্গী নিয়েছে পিনাকী ,
পিনাকী করিলো লুঙ্গীচুরি ,
তোমরা এইটা জানো কি ?

হাফপেন্ট পরে মজা নেই লুঙ্গী পরে যত ,
খালে বিলে ঝাপ দিয়েছি লুঙ্গী পরিয়া কত !

আমি লুঙ্গী তুমি লুঙ্গী আমরা সবাই লুঙ্গী ,
গুলিস্তানের লুঙ্গী ছিল এক সময়কার সঙ্গী ,
ইতি মাজহার আমি লুঙ্গী !



এই কবিতাটি আবৃতি করিয়া ফারহাদ মাজহারকে লুঙ্গীতে চোখের পানি মুছতে দেখা গেছে বলে জানিয়েছেন মতি স্পেশাল রিপোর্টার মফিজ মতি !

২টি মন্তব্য:

বালের লেখা লিখছোস,বালের সাইট,এই সাইট কোন শালার?আ**দা সাইট বাইছোস শালা