Breaking News
Loading...
রবিবার, ১৫ মে, ২০১৬

আর বেঁচে নেই ধোনী!


সদ্য পাওয়া খবর,কোটি কোটি ভক্তদের কাঁদিয়ে পরপারে পারি জমিয়েছেন ভারতের তথা সারা পৃথিবীর মধ্যে অন্যতম শ্রেষ্ঠ খেলোয়ার মাহেন্দ্র সিং ধোনী!আজ রাত ৮টায় হঠাৎ হৃদযন্ত্রের ক্রীয়া বন্ধ হয়ে দিল্লির 'সানরাইজ হসপিটাল'এ মাত্র ৩৪ বছর বয়স চলাকালীন শেষ নিঃশ্বাস ত্যাগ করেন সর্বযুগের শ্রেষ্ঠ এই খেলোয়ার!আজ রাত ৮টা ১০মিনিটে তাঁর স্ত্রী সাক্ষী সিং রাওয়াত সমস্ত আত্মীয়দের ধোনীর পরলোক গমন নিশ্চিত করেন!তবে এখনো সমস্ত মিডিয়ার কাছে ধোনীর মৃত্যুর খবর  গোপন রাখা হয়েছে!
অপারেশন থিয়েটারে ধোনী



মা বাবার আদরের সন্তান ধোনী,ডাকনাম "মহী" ১৯৮১ সালে ৭ই জুলাই ভারতের বিহারের ঝাড়খন্ড এলাকার রচী নামক স্থানে এ যুগশ্রেষ্ঠ খেলোয়ার জন্মগ্রহণ করেন।
১৯৯৫ সালে ক্রিকেটের সাথে যুক্ত হন এবং ২০০৭ সালে সর্বপ্রথম ভারত ক্রিকেট দলের নেতৃত্ব দেন তিনি।মহেন্দ্র সিং ধোনির অধিনায়কত্বে ভারত ২০০৭ আইসিসি বিশ্ব টুয়েন্টি২০, ২০০৭-০৮ সালের সিবি সিরিজ, ২০০৮ সালের বর্ডার-গাভাস্কার ট্রফি, ২০১০ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ২-০ ব্যবধানে একটি সিরিজ ও ২০১১ ক্রিকেট বিশ্বকাপ জয় করেছে। তার অধিনায়কত্বেই ভারত টেস্টের র‌্যাঙ্কিংয়ে এক নম্বরে উঠে এসেছিল। এখনও পর্যন্ত টেস্ট এবং ওয়ান-ডে ইন্টারন্যাশনালে তার রেকর্ড ভারতীয় অধিনায়কদের মধ্যে সেরা। আইপিএল ২০১০ ও চ্যাম্পিয়ন্স লীগে তিনি চেন্নাই সুপার কিংস দলের অধিনায়কত্ব করছেন। তার নেতৃত্বে ভারতীয় দল প্রথম শ্রীলঙ্কা ও নিউজিল্যান্ডের মাটিতে ওয়ানডে ইন্টারন্যাশনাল সিরিজ জয় করেছে এবং ভারত কুড়ি বছর পর অস্ট্রেলিয়াকে টেস্টে হারাতে সক্ষম হয়েছে।


ধোনি একাধিক সম্মান ও পুরস্কার পেয়েছেন। তিনি ২০০৮ ও ২০০৯ সালে আইসিসি একদিনের ক্রিকেটের বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার পান। তিনিই প্রথম ভারতীয় যিনি এই পুরস্কার পেয়েছেন। তিনিই প্রথম ভারতীয় যিনি এই পুরস্কার পেয়েছেন। এছাড়া তিনি ভারতের সর্বোচ্চ ক্রীড়া সম্মান রাজীব গান্ধী খেলরত্ন ও দেশের চতুর্থ সর্বোচ্চ অসামরিক সম্মান পদ্মশ্রী পেয়েছেন।

একদিনের আন্তর্জাতিক ক্রিকেট রেটিংয়ে জানুয়ারী ২০১০ সালে ধোনি সর্বোচ্চ র‌্যাঙ্কিংধারী খেলোয়াড়ের অধিকারী ছিলেন। ২০০৯ সালে ক্রিকেটের বাইবেল নামে পরিচিত উইজডেনের স্বপ্নের টেস্ট একাদশ দলের অধিনায়ক হিসেবে ঘোষিত হন এবং ফোর্বস ম্যাগাজিন কর্তৃক বিশ্বের শীর্ষস্থানীয় ধনী ১০ ক্রিকেটারের মধ্যে শীর্ষস্থানীয় হিসেবে মনোনীত হন মহেন্দ্র সিং ধোনি।

২০০৯ সালে ধোনি আইসিসি ওয়ার্ল্ড টেস্ট এবং আইসিসি ওডিআই দলের অধিনায়ক হিসেবে তার নাম ঘোষিত হয়। ২০১১ সালের বিশ্বকাপ ক্রিকেটের চূড়ান্ত খেলায় তিনি মাত্র ৭৯ বলে ৯১ রান করে শ্রীলঙ্কার বিপক্ষে অসাধারণ ব্যাটিংশৈলী প্রদর্শন করলে ভারতীয় দল চ্যাম্পিয়ন হয়। ঐ খেলায় ধোনি ম্যান অব দ্য ম্যাচের সম্মানজনক পুরস্কার লাভ করেন।

২০১১ সালে ধোনিকে ভারতের সামরিক বাহিনী লেফটেন্যান্ট কর্নেলের পদমর্যাদা প্রদান করে।
ধোনীর এই শূন্যস্থান পূরণ করার মত ভারত দলে আর কেউ রইলো না!

3 সমালোচোদনা করুন::

বালের লেখা লিখছোস,বালের সাইট,এই সাইট কোন শালার?আ**দা সাইট বাইছোস শালা